November 11, 2022

মেধা থাকলেও লাভ নাই, যদি না পকেটে থাকে টাকা!

মেধা থাকলেও লাভ নাই, যদি না পকেটে থাকে টাকা! 

আপনাদের একটা ঘটনা বলি তাহলে আমার কথার সাথে আপনাদের চিন্তা ভাবনার মিল হবে।
গত বুধবার রাতে, রাস্তা দিয়ে কি যেন চিন্তা করতে করতে পায়ে হেটে বাসায় ফিরতেছিলাম। হঠাৎ আটকে গেলাম! মানে, কে যেন আমার পা আকড়ে ধরেছে? তাকিয়ে দেখি এক ভিক্ষুক। আমি তাকানোর সাথে সাথেই বলা শুরু করল:- স্যার কিছু টাকা ভিক্ষা দিন, খাবার কিনে খাব। আমি বললাম পা ধরছেন কেন, তাড়াতড়ি ছাড়েন না হলে পুলিশ ডাকব। ভিক্ষুক বলে:- তারপরও আপনার পা আমি ছাড়তে রাজি না। মনে মনে ভাবলাম, মহা বিপদে পড়লাম তো। তারপর ভিক্ষুককে বললাম, আমি আপনাকে ভিক্ষা দেওয়ার মত সামর্থ অর্জন করিনি। তারপর পা ছেড়ে দিল। 

 :::::::
ভিক্ষুকের মেধা ঠিকই আছে, কিন্তু পকেটে টাকা নাই। তাই বলে সে ভিক্ষা করে। অনেকের টাকা আছে কিন্তু ....................। দুইটাই পরস্পরের সাথে ওতপ্রোতভাবে জড়িত। বাস্তবে>>>আচ্ছা গভীরে না জাই। ধন্যবাদ।

 #ভিক্ষুক #motivation #motivation
Previous Post
Next Post

post written by:

0 comments:

Thanks for your comments